জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত সকল পরীক্ষার পারিতোষিক বিল এখন থেকে অনলাইনেই পাবেন শিক্ষক -কর্মকর্তা ও সংশ্লিষ্টরা ।

২৮ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সেল থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়  বিশ্ববিদ্যালয়ের প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ও ট্রেজারার ড. কামাল উদ্দীন আহমদ  এর নির্দেশক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল কর্তৃক প্রস্তুতকৃত এক্সামিনেশন রেমুনারেশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইআরএমএস) সফটওয়ারটির একটি কর্মশালা গত ১২ সেপ্টেম্বর  বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যান এবং বিভাগের  একজন শিক্ষক প্রতিনিধি নিয়ে অনুষ্ঠিত হয়েছিল।

উক্ত কর্মশালায় উপস্থিত সকল ডিন, বিভাগীয় চেয়ারম্যানসহ সকলে সফটওয়ারটি ব্যবহার করার জন্য সম্মত হয়েছেন। কর্মশালায় সফটওয়ারটিকে আরও ব্যবহার উপযোগী (User friendly) করার জন্য উপস্থিত সকলের প্রদানকৃত পরামর্শ অনুযায়ী অল্প সময়ের মধ্যে সফটওয়ারটি আরও আধুনিকায়ন এবং নিরাপত্তা নিশ্চিত করে সফটওয়ারটি ব্যবহার উপযোগী করা হয়েছে। ইতোমধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর এবং অর্থ ও হিসাব দপ্তরেরস ফটওয়ারটির অংশের কাজও সমাপ্ত করা হয়েছে। সফটওয়ারটি ব্যবহার করে অল্প সময়ের মধ্যে পরীক্ষার পারিতোষিক বিল প্রস্তুত করা যাবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে স্মার্ট বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে Examination Remuneration Management System (ERMS) সফটওয়ারটি আগামী ১ ডিসেম্বর থেকে ব্যবহার করার জন্য সকলকে অনুরোধ করা হলো।

উল্লেখ্য,যে সকল পরীক্ষা চলতি বছরের জুলাই মাসে শেষ হয়েছে সেসকল পরীক্ষার পারিতোষিক বিল প্রস্তুত করা যাবে। উপযুক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।

জবি আইটি সেলের পরিচালক অধ্যাপক ড.উজ্জ্বল কুমার আচার্য্য এ বিষয়ে বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে এটা একটি যুগান্তকারী পদক্ষেপ। পূর্বে এরকম বিলের জন্য অনেকদিন অপেক্ষা করতে হলেও এই পদক্ষেপের ফলে সাথে সাথেই পরীক্ষার পারিতোষিক বিল পেয়ে যাবে সংশ্লিষ্ট সবাই। সকলকে উক্ত সুযোগটি ব্যবহারের অনুরোধ জানাচ্ছি।